কোয়ারেন্টাইনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার রিচার্ডসন

ডিএসএস,ডেস্ক: অস্ট্রেলিয়ার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বল মাঠে নামার কথা ছিলো ২৯ বছর বয়সী ডানহাতি অস্ট্রেলিয়ান পেসার কেন রিচার্ডসনের। কিন্তু হঠাৎ করেই গলা ব্যথা শুরু হয়। ফলে তাকে কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্তই নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

শুক্রবার নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে খেলতে নেমেছে অস্ট্রেলিয়া। দর্শকশূন্য গ্যালারিতে রুদ্ধদ্বার অবস্থায় ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে। তবে করোনায় আক্রান্ত হওয়ার আশঙ্কায় কেন রিচার্ডসন একাদশের বাইরে আছেন।

বৃহস্পতিবার গলায় সামান্য ব্যথা অনুভূত হওয়ায় তার ব্যাপারে কোনো ঝুঁকি নিতে চায়নি সিএ। অস্ট্রেলিয়ার মেডিক্যাল টিমের কাছে গলা ব্যথা জানানোর সাথে সাথেই তাকে পাঠানো হয়েছে কোভিড-১৯ ভাইরাস পরীক্ষার জন্য। আজই পাওয়া যাবে পরীক্ষার রিপোর্ট। তার আগে প্রথম ম্যাচের স্কোয়াড থেকে তাকে আলাদা করে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

চলতি সপ্তাহেই জাতীয় দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফর থেকে ফিরেছেন রিচার্ডসন। এখন গলা ব্যথার কারণেই তাকে কোয়ারেন্টাইনড করা হয়েছে। পরীক্ষার ফলাফল নেগেটিভ আসলে তিনি আবার যোগ দেবেন দলের সাথে। দূর্ভাগ্যবশত পরীক্ষার রিপোর্ট যদি পজিটিভ হয়, তা হলে করোনাভাইরাসের পরীক্ষা করা হবে অস্ট্রেলিয়ার সকল ক্রিকেটারকেই।

এদিকে রিচার্ডসনের ব্যাকআপ হিসেবে শন অ্যাবটকে স্কোয়াডে আনা হয়েছে। জানা গেছে, শারীরিকভাবে এখন বেশ ভালো অনুভব করছেন রিচার্ডসন এবং তার ব্যাপারে অস্ট্রেলিয়া দলে কোনো শঙ্কা নেই।

ডিএসএস/এমএম